সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন

মেঘাচ্ছন্ন সারাদেশ, কোথাও বৃষ্টি

তরফ নিউজ ডেস্ক: রাজধানী ঢাকাসহ সারাদেশের আকাশ মেঘাচ্ছন্ন। শুক্রবার সকাল থেকেই রাজধানীর আকাশে হালকা কালো মেঘ উড়তে দেখা গেছে। দুপুরে হালকা ঝড়ো বাতাস বইতে শুরু করে। এক পশলা বৃষ্টিও হয়ে গেছে।

এছাড়াও সিলেটসহ উত্তরবঙ্গের কুড়িগ্রাম, লালমনিরহাট পঞ্চগড়সহ দেশের বিভিন্ন স্থানে গুড়িগুড়ি আবার কোথাও ভারী বৃষ্টিপাত হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর শুক্রবার সকালে পূর্বাভাসে জানিয়েছে, অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়াসহ সারাদেশে হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের পশ্চিমাঞ্চল এবং তৎসংলগ্ন উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।

তাপমাত্রার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলছে, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা নিয়ে বলা হয়, এ সময়ের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com